আলোর খোঁজে
- সব্যসাচী জামান ০৮-০৫-২০২৪

২২/০৯/২০১৯ খ্রি:।

মাথার উপর অকস্মাৎ
ভেঙে পড়ুক নভোমণ্ডল, দহনে ঝলসে
যাক সুনীল আকাশ,
আঁধারের শরীর ছিঁড়ে
প্রকাশিত হোক আলো, ক্ষিপ্র আলো।
ঝরা পাতার মর্মরতা নিয়ে
বেঁচে উঠুক সকাল, একটি নরম সকাল।
আমি ভাসব, ক্রমাগত
ভেসে যাব প্রদিপ্ত আলোর বন্যায়।
সঞ্চিত পাপ সমূহ; ক্ষুদ্র বা বৃহৎ-
চাপা পড়ুক গোল্ডেন ক্যাসিনোর তলায়।
কালঘুম ভেঙে যাক হাবশি বিলালের আযানে।
থোকা থোকা খেজুর শোভিত ওয়েসিস
জুড়ে পাখা মেলব আমি। ঈগলের ঠোঁট
থেকে ঝড়ে যাবে মজলুম
কুরাইশগণের ক্লেদাক্ত ঘাম।
দিগন্তের কোলে আমার
নত মস্তক সমর্পিত হোক প্রভুর ধ্যানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।